• ঢাকা রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
logo

বরফের পানিতে সাঁতারের রেকর্ড, অংশ নিলো ৯ বছরের শিশু (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২০ ডিসেম্বর ২০২০, ২১:১৯
Record, swimming, ice water
বরফের পানিতে সাঁতারের রেকর্ড, অংশ নিলো ৯ বছরের শিশু

চলছে শীতের মৌসুম। শীতে ঠান্ডা পানির কথা শুনলেই শরীরে এক ধরনের শীত অনুভব হয়। আর এ শীতেই বরফের পানিতে সাঁতার কেটে নতুন রেকর্ড গড়েছেন এক সাঁতারু। মজার বিষয় হচ্ছে, বড়দের সঙ্গে ৯ বছরের বয়সী এক অ্যাথলেট অংশ গ্রহণ করেন প্রতিযোগিতায়।

উত্তর-পূর্ব ইউরোপের দেশ এস্তোনিয়ার সাঁতারুরা বরফের ঠাণ্ডা পানিতে সাঁতার কেটে রেকর্ড গড়লেন। রেকর্ডময় এই সাঁতারে ৫০৫ জন প্রতিযোগিতা অংশ নেন। তারা সবাই মিলে ১২.৫ কিলোমিটার সাঁতার কাটেন। প্রত্যেকে গড়ে ২৫ মিটার সাঁতার কাটেন।

এস্তোনিয়ার রয় ভিসারস নামে এক সাঁতারু বলেছেন, আমি নিজের শরীর সুস্থ রাখতেই সাঁতার কাটি। শুধু সাঁতার কাটাই নয়, সাইকেলও চালাই। রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতেই আমি এসব করে থাকি। করোনা সংক্রমণের ভয়ে মাস্ক পরে ঘরে বসে থাকলে হবে না। বাইরে বেরিয়ে নিজেকে সুস্থ রাখতে হবে।

ভিসারস আরও বলেছেন, ডায়েটের জন্য আমরা প্রতিদিনের খাবারে রসুন অবশ্যই রাখি। তাছাড়া খোলা বাতাসে না বের হলে নিজেকে সুস্থ রাখা সম্ভব না।

ইয়াহু নিউজ সূত্রে জানা যায়, রাশিয়ার সাবমেরিন শিপইয়ার্ডের বরফের ঠাণ্ডা পানিতে আয়োজিত ওই প্রতিযোগিতায় পাঁচ শতাধিক অ্যাথলেট অংশ নেন। চার ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রার পানিতে আয়োজিত সাঁতার প্রতিযোগিতাটি প্রায় পাঁচ ঘণ্টা ধরে চলে।

সবচেয়ে মজার ব্যাপার হল- ওই প্রতিযোগিতায় সর্বকনিষ্ঠ ৯ বছর বয়সী এক অ্যাথলেট অংশ নেয়। বয়স্কদের মধ্যে ৮০ বছর বয়সী এক সাঁতারু অংশ নেন।

সাঁতারের ভিডিও দেখুন

এফএ

মন্তব্য করুন

daraz
  • ইউরোপ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হরিণাকুন্ডুতে পাখিদের জন্য গাছে গাছে পানির পাত্র
বান্দরবানে ঝিরি শুকিয়ে যাওয়ায় পানির তীব্র সংকট
নবগঙ্গা থেকে উদ্ধার ৯ বছরের শিশুর মরদেহে ধর্ষণের আলামত
পানি বাড়ছে কুশিয়ারায়, বিপৎসীমার ওপরে সুরমা
X
Fresh